Friday, January 3, 2014

প্রলাপ

প্রতিটা মানুষের জীবনেই একজন সুপারহিরো থাকে। এই এক লাইন লিখার পর আমি ভাবছি। পরের লাইন কি লিখবো। আমার লিখতে খুব ইচ্ছা করে। কিন্তু লিখতে গেলে সব এলোমেলো হয়ে যায়। মাথার ভেতর রাজ্যের চিন্তা ঘুরপাক খায় পাজ্‌ল গেমের মতো। সাজাতে পারি না। শেষ পর্যন্ত মেজাজ খারাপ হয়ে যায়। ইচ্ছা করে সবকিছু ছিড়ে কুটি কুটি করে ফেলি। মাথা ফাটিয়ে ফেলতে ইচ্ছা করে। কার ওপর দোষ চাপানো যায় ভাবতে থাকি। আজ আমার এরকম অবস্থার জন্য সবাই দায়ী। সবাই। আমার কোন দোষ নেই। নাকি নিজের দোষটাই আমি ধরতে পারছি না। আচ্ছা আমি কি অন্ধ? যারা লেখক তার তো সাধারন কিছুর মধ্যে অসাধারন অনেক কিছু দেখতে পায়। তবে আমি পাই না কেন? চারপাশের সব কিছু এত সাধারন লাগে কেন? আমার কি অনুভূতি শক্তি নষ্ঠ হয়ে গেছে, নাকি কখনো ছিলই না।
যাহোক সেসব কথা থাক। আমার ছোটবেলা কিছু কথা আপনাদের বলি। কথাগুলো অর্থহীন মনে হতে পারে। তবে শেষ পর্যন্ত অর্থহীন মনে হবে না।

1 comment:

  1. thik temni protita manush er jibonai ekta super-heroin thake..........jake she lalon kore........jake niye she proti ta muhurtto vabe.............but she tar super heroin er dekha pai na.........she oo tar jonne opekkhai ase...............!!!...Ami apnake thik jani nah or chini na but apnar lekha te dekhe mone holo apnake ektu help kori.......apni agiye jete paren.................!!!!..............(Gadha Bondhu)

    ReplyDelete